ফেসবুক পেজে যে ৫ টি ভুল কখনই করা যাবে না

https://youtu.be/vkkCJ70WiRE
ভিডিও দেখে জেনে নিন

আজকে আমি এমন একটি তথ্য শেয়ার করবো যেটা আপনাদের জন্য খুবই উপকৃত হবে। ফেইসবুক পেজে যে ৫ টি ভুল করলে কখনই আপনার বিজনেস পেজ বড় করতে পারবেন না। এবং মারাত্মক ক্ষতির সম্মুখীন হবে। তাহলে চলুন আমরা জেনে নাই কোন ধরণের ভুল করলে ফেসবুক পেজ এর অর্গানিক রিচ বা ফেসবুক পোস্টের অটো রিকমেন্ডেশন কমিয়ে দেয়।

১। আপনার ফেসবুক দ্বারা তৈরিকৃত পেজ এর কোনো ভিডিও অথবা পোস্ট যদি ভাইরাল করার জন্য প্রোফাইলে বাড়ে বাড়ে শেয়ার করতে থাকেন এবং আপনার তৈরী করা যদি কোন গ্রুপ এ শেয়ার করতে থাকেন তাহলে আপনার ফেসবুক পেজ এর অর্গানিক রিচ বা অটো রিকমেন্ডেশন ফেসবুক কমিয়ে দেয়।

২। আপনি ফেসবুক পেজে যখন পোস্ট অথবা ভিডিও তে লিংক Use করবেন তখন আপনার পোস্ট এর রিচ কমে যাবে। এর কারণে আপনার পেজে লাইক ফলোয়ার বারবে না।

৩। Don’t take any one without permission you can get report. মানে হচ্ছে আমরা যখন একটা ফেসবুক পেজ খুলি তখন বড় বড় ক্রিয়াটার বা পেজ যাদের আছে তাদেরকে ট্যাগ করে কোনো পোস্ট করার। আমরা মনে করি যে তাদের কে ট্যাগ করলে আমাদের এখানে অনেক অডিয়েন্স আসবে এবং তাদের ফলোয়ার আমাদের দেখবে। কিন্তু এইটা একটা সম্পূর্ণ ভুল একটি কাজ কারণ যখন একটা বড় পেজকে আপনি ট্যাগ করবেন যদি ওই পেজের মালিক যদি আপানর পারমিশন না দিয়ে রিপোর্ট করে। তাহলে আপনি ফেসবুক কমিউনিটি ভায়োলেট করার কারনে আপনার ফেসবুক পেজকে ডিসএবল করে দিতে পারে। এবং আপনি স্ট্রাইক ও খেতে পারেন।

৪। আপনি ফেসবুক পেজ করার পর ধারাবাহিক ভাবে পোস্ট করছেন না। আজকে ১ পোস্ট করলেন এবং ১০ দিন পর পর ১ টা করে পোস্ট করছেন। তাহলে আপনার পেজ রিচ করবে না। কিন্তু আপনি যদি আপনার ফেসবুক পেজ এর লিংক পপুলার কোন পেজে বার বার শেয়ার করতে থাকেন তাহলে আপনার পেজ ডিসএবল হতে পারে।

৫। পোস্ট কপি এবং কন্টেন্ট কপি করলে আপনার পেজ কোনো ভাবেই বড় করতে পারবেন না। আর যদি কোন ভাবে বড় হয়ে যায় তাহলে আপনি বেশি দিন বেনিফিট পাবেন না। আপনি যদি আপনার পোস্ট এর এনগেজমেন্ট বাড়ানোর জন্য যদি বার বার গ্রুপে শেয়ার করেন তাহলে বা আপনার ফ্রেন্ডস লিস্ট এ থাকা সকলকে মেসেজ করলেন কিন্তু তারা আপনার পোস্টি দেখছে না বা ভালো রেসপন্স না আসার কারণে ফেসবুক রোবট এই বিষয়টি ট্র্যাক করে দেখার পর সেই পেজের এনগেজমেন্ট কমিয়ে নিয়ে এসে। ফেসবুক এর অটো যে সাজেশন আছে সেটি কমে যাওয়ার কারনে আপনার পেজের লাইক এবং ফলোয়ার কমে যাবে। যার কারনে অটো রিচ কমে যায়।

আপনার যারা ফেসবুক পেজ দিয়ে ভালো কিছু করতে চান দোয়া এই ভুল গুলো কখনোই করবেন না।

আপনার যারা আমার এই ভিডিও টি দেখছেন অবশ্যই আমার চ্যানেলটি সাবস্ক্রাইব করতে ভুলবেন না। আমার ভিডিওটি ভালো লাগলে লাইক কমেন্ট এবং শেয়ার করবেন।

আপনাদের যদি কোন প্রশ্ন থাকে তাহলে কমেন্ট করে জানাতে পারেন।

Share This Post

Recent Post